মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৩ জিলকদ ১৪৪৫

খেলা

চ্যাম্পিয়ন্স ট্রফির তিনটি ভেন্যুর নাম প্রস্তাব করেছে পিসিবি

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২৯, ২০২৪, ২২:১৬:০৯

154
  • আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। ছবি-ইন্টারনেট

১৯৯৬ সালে ভারত-শ্রীলঙ্কার সাথে যৌথভাবে বিশ্বকাপের স্বাগতিক হওয়ার পর আইসিসির কোনো ইভেন্ট হয়নি পাকিস্তানের মাটিতে।

২০০৮ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির একক স্বাগতিক হিসেবে পাকিস্তানের নাম ঘোষণা করেও নিরাপত্তা শঙ্কায় সে আসরটি সরিয়ে নিয়েছে আইসিসি।

২০১১ সালে বাংলাদেশ-ভারত-শ্রীলঙ্কার সাথে পাকিস্তানকে বিশ্বকাপের যৌথ স্বাগতিক হিসেবে ঘোষণা করার পরও নিরাপত্তা ইস্যুতে কেড়ে নেয়া হয়েছে পাকিস্তানের স্বাগতিক মর্যাদা।

২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির একক স্বাগতিক হিসেবে পাকিস্তানের নাম ঘোষণার পরও আইসিসির মেগা ক্রিকেট আসর পাকিস্তানে আয়োজন নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। পাকিস্তানের মাটিতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে না বলে ভারত তীব্র আপত্তি জানিয়েছে।

তবে এই শঙ্কার মধ্যেই ২০২৫ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য তিনটি ভেন্যু নির্বাচন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। লাহোর, করাচি এবং রাওয়ালপিন্ডিকে বেছে নিয়েছে পিসিবি কর্তারা। এই তিনটি স্টেডিয়ামের নাম আইসিসির কাছে পাঠিয়েছে পিসিবি।

পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি জানিয়েছেন এ তথ্য-‘আমরা আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির খসরা ক্রীড়াসূচি আইসিসিকে পাঠিয়েছি। আইসিসির নিরাপত্তা আধিকারিকেরা এসে স্টেডিয়ামগুলির পরিকাঠামো খতিয়ে দেখে গিয়েছেন। আমাদের সঙ্গে তাঁদের ইতিবাচক বৈঠক হয়েছে। আইসিসি কর্তাদের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। আমরা সেরা প্রতিযোগিতা উপহার দিতে বন্ধপরিকর।’

 চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য এই তিনটি স্টেডিয়ামের সংস্কার কাজেও হাত দিতে চায় পিসিবি। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন